× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

খেলায় মুঠোফোন ব্যবহার; গ্র্যান্ডমাস্টার বহিষ্কার!

ডেস্ক রিপোর্ট

১৭ অক্টোবর ২০২৪, ১৮:১২ পিএম । আপডেটঃ ১৭ অক্টোবর ২০২৪, ১৮:১৪ পিএম

ছবিঃ সংগৃহীত।

মুঠোফোন ব্যবহার করায় রোমানিয়ান দাবাড়ু কিরিল শেভচেঙ্কোকে প্রতিযোগিতা থেকে বহিষ্কার করে আয়োজকরা। গত ১৪ অক্টোবর আয়োজকদের পক্ষ থেকে এই গ্র্যান্ডমাস্টারকে বহিষ্কারের বিষয়টি ঘোষণা দেওয়া হয়।  

জাতীয় পর্যায়ের একটি প্রতিযোগিতায় স্পেনের মেলিলা অঞ্চলের স্প্যানিশ টিম চ্যাম্পিয়নশিপে খেলার সময় শেভেচেঙ্কোর নামে এ্মন অভিযোগ উঠেছে। তিনি সিলা-ইন্টিগ্র্যান্ট কালেক্টিয়াস দলের হয়ে প্রথম দুই রাউন্ডে ড্র করার পর ফলাফল পরিবর্তন করে তাকে পরাজিত দেখানো হয়েছে। 

ম্যাচ খেলার সময় মোবাইল ফোনের ব্যবহার”-এমন একটি বিবৃতিতে এই কারণটি উল্লেখ করে শেভচেঙ্কোকে বহিষ্কারের কথা জানিয়েছেন স্প্যানিশ দাবা ফেডারেশন (এফইডিএ) এফইডিএ আরও জানায় , তারা দাবায় যেকোনো প্রতারনার বিরুদ্ধে রুখে দাঁড়াতে অঙ্গিকারবদ্ধ এবং এই ঘটনাটির কারণে আন্তরিকভাবে দুঃখিত। তারা বলেনশেভচেঙ্কোর একার কর্মকান্ড ক্লাব এবং দলের খেলোয়াড়দের কার্যক্রমকে প্রতিনিধিত্ব করেনা।

চেজ ডটকমের তথ্যানুযায়ী, প্রতিযোগীতার প্রথম রাউন্ডে শেভচেঙ্কোকে বোর্ডে  অনেকক্ষণ দেখতে না পেয়ে আয়োজকদের সন্দেহ হয়। পরবর্তিতে টয়লেটে একটি মোবাইল ফোন তার হাতে একটি নোট পাওয়া  যায়।

অন্যদিকে শেভচেঙ্কোর দল সিলা-ইন্টিগ্র্যান্ট কালেক্টিয়াস ফেসবুক পোষ্টে ঘোষণা দিয়েছে, ‘তারা যে কোনো অনৈতিক কর্মকান্ডকে দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করে এবং শেভচেঙ্কোর সঙ্গে তাদের সম্পর্ক শেষ হয়েছে।  

উল্লেখ্য, বর্তমানে গ্র্যান্ডমাস্টার কিরিল শেভচেঙ্কো দাবা বিশ্ব র‍্যাঙ্কিংয়ের ৬৯ নম্বরে আছেন। 

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.